সময়ের জনমাধ্যম

এবার খুলনায় দুই আওয়ামী লীগ নেতা বহিষ্কার

মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত আসামি দেলাওয়ার হোসাইন সাঈদীর জানাজায় অংশ নেওয়ায় খুলনায় আওয়ামী লীগের দুই নেতাকে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (২১ আগস্ট) ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কাজী সাফায়াত হোসেন প্যারেট ও সাধারণ সম্পাদক ইমরুল হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বহিষ্কারাদেশের বিষয়টি জানানো হয়েছে।

আওয়ামী লীগের বহিষ্কৃত নেতারা হলেন- খুলনা মহানগরের ১০নং ওয়ার্ড আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির কোষাধ্যক্ষ খন্দকার ইলিয়াছুর রহমান এবং সদস্য শাহ আলম। এদের দলের প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়। এদিকে বহিষ্কৃত ইলিয়াছ ও শাহ আলমের সাথে কোনো ধরনের সম্পর্ক না রাখার সব স্তরের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানানো হয়েছে। একই সাথে তাদের দলের কোনো কর্মসূচিতে অংশগ্রহণ না করার জন্য বলা হয়েছে।

এর আগে গত ১৯ আগস্ট যুবলীগের দুই নেতাকে বহিষ্কার করা হয়। বহিষ্কৃত যুবলীগের নেতারা হলেন- রূপসা উপজেলার নৈহাটি ইউনিয়ন যুবলীগের সভাপতি তারিক আজিজ ও সহসভাপতি আশিক ইকবাল। বহিষ্কৃত এই নেতাদের বিরুদ্ধে দেলাওয়ার হোসাইন সাঈদী সম্পর্কে সহানুভূতিশীল মন্তব্য করার অভিযোগ রয়েছে। তবে দলের তরফ থেকে তাদের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনা হয়েছে।