সময়ের জনমাধ্যম

ইবি’র চিকিৎসাকেন্দ্রে ভাঙচুরের ঘটনায় তিনজন বহিষ্কার

ইসলামী বিশ্ববিদ্যালয়ে মধ্যরাতে চিকিৎসা কেন্দ্রে ভাঙচুরের ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন রেজওয়ান সিদ্দিকী কাব্য’সহ তিন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে। বহিষ্কৃত রেজওয়ান সিদ্দিকী কাব্য ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের স্নাতক ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। বহিষ্কৃত অন্য দুই শিক্ষার্থী হলেন একই বিভাগের স্নাতক ২০২১-২২ শিক্ষাবর্ষের আতিক ও সালমান আজিজ।

শনিবার (১৫ জুলাই) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে অনুষ্ঠিত ছাত্র শৃঙ্খলা কমিটির মিটিংয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি একটি তদন্ত কমিটিও গঠনের সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ।

মেডিকেল সূত্রে জানা গেছে, গত ১০ জুলাই রাত সাড়ে ১১টার দিকে বুকের ব্যথা নিয়ে কাব্য বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে আসে। পরে সে কুষ্টিয়া মেডিকেলে যাওয়ার ইচ্ছা পোষণ করলে এ্যাম্বুলেন্স দিতে দেরি হওয়ায় চিকিৎসা কেন্দ্রে ভাঙচুর চালায়। কিন্তু পরবর্তীতে প্রশাসন থেকে কুষ্টিয়া মেডিকেলের উদ্দেশ্যে তাকে এ্যাম্বুলেন্সযোগে পাঠানো হলেও লক্ষীপুর গিয়ে এক ডিসপেনসারি থেকে ওষুধ কিনে এবং একজনের সাথে দেখা করে ফিরে আসে।

এর আগে গত বছর ছুরি দেখিয়ে ছিনতাই এবং সাংবাদিক হত্যার উদ্দেশ্যে ক্যাম্পাসে দেশীয় অস্ত্রের মহড়া দেওয়ায় বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কৃত হয়েছিলেন রেজওয়ান সিদ্দিকী কাব্য।