সময়ের জনমাধ্যম

ইবিতে তারুণ্য’র নতুন কমিটি, নেতৃত্বে মারুফ-প্রত্যয়

ইসলামী বিশ্ববিদ্যালয়ের সামাজিক সংগঠন তারুণ্য’র নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মো: মারুফ হোসেন ও সাধারণ সম্পাদক হয়েছেন মার্কেটিং বিভাগের শিক্ষার্থী রিফাত মাশরাফি প্রত্যয়। এছাড়াও নতুন কমিটির সহ-সভাপতির দায়িত্ব পেয়েছেন ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী অচিন্ত্য কুমার ভদ্র।

শনিবার (১৭ জুন) বিশ্ববিদ্যালয়ের টিএসসিসিতে তারুণ্য’র ১৪তম বার্ষিক সাধারণ সভা, নির্বাচন ও সংবর্ধনার আয়োজন করা হয়। এতে সদস্যদের প্রত্যক্ষ ভোটে আগামী এক বছরের জন্য নতুন কমিটির সদস্যদের নির্বাচন করা হয়েছে।

তারুণ্যের প্রতিষ্ঠাকালীন সদস্য ও পঞ্চম সভাপতি মেহেদী হাসান সাকিবকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ২১০ জন ভোটার ৬২ জন প্রার্থীর মধ্য থেকে সভাপতি, সাধারণ সম্পাদক ও কমিটির অন্য সদস্যদের বাছাই করেন।

এর আগে, বেলা ১২টার দিকে তারুণ্য’র সাধারণ সম্পাদক তরিকুল ইসলামের শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। তারুণ্য’র সভাপতি আশিফা ইসরাত জুঁই এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা ও ইলেকট্রিক্যাল এন্ড  ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আব্দুল গফুর গাজী।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন তারুণ্যের প্রতিষ্ঠাতা সভাপতি মেহেদী হাসান নাদিম, তৃতীয় সাধারণ সম্পাদক কামরুল ইসলাম রিপন, সাবেক সহ-সভাপতি ও  ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক ইয়ামিন মাসুম। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে ৪৯ জন সুবাসিত সদস্যকে ক্রেস্ট এবং সার্টিফিকেট প্রদান করা হয়। দিনব্যাপী এই অনুষ্ঠান সঞ্চালনা করেন তারুণ্য’র সদস্য শাহ মোহাম্মদ নাঈম এবং রিয়া বসাক।

বৈষম্যহীন সমাজ গঠনে তারুণ্যর শক্তিকে কাজে লাগানো, তরুণদের স্বেচ্ছাসেবী মনোভাবাপন্ন করে গড়ে তোলা, নেতৃত্ব দক্ষতা তৈরি, সামাজিক উন্নয়নমূলক কাজ, শিল্প ও সাংস্কৃতিক মুল্যবোধ গঠনে বইপাঠ, প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় অংশগ্রহণ, বনায়ন, রক্তদান, শীতবস্ত্র বিতরণ ও অসহায় শিক্ষার্থীদের সহযোগিতাসহ নানাবিধ সামাজিক কাজ করে যাচ্ছে তারুণ্য।