সময়ের জনমাধ্যম

ইবিতে অর্থনীতি বিভাগের উৎসবমুখর পুনর্মিলনী

নানা আয়োজনের মধ্যদিয়ে অনুষ্ঠিত হলো ইসলামী বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভাগের প্রথম পুনর্মিলনী উৎসব। শনিবার সকালে টিএসসিসির বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এই আয়োজন করা হয়।

এ উপলক্ষ্যে আলোচনা সভায় অধ্যাপক ড. কাজী মোস্তফা আরিফ এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। তিনি বলেন, অর্থনীতি বিভাগ চক্ষুষ্মান মানুষ তৈরির জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। আমাদের এমন কোন জায়গা নেই যেখানে অর্থনীতি নেই। একটি দেশ কিংবা পুরো বিশ্বের মূল চাবিকাঠি হচ্ছে অর্থনীতি। আমার দৃঢ়বিশ্বাস শিক্ষায়, প্রশাসনে এবং স্মার্ট বাংলাদেশ গড়ার ক্ষেত্রে আমাদের অর্থনীতি বিভাগের অ্যালামনাইরা অবদান রাখবে। আর এই প্ল্যাটফর্মটা নিজ বিভাগের এবং বিশ্ববিদ্যালয়ের অনুজদের জন্যও তৈরি করে দিবে।

আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ. কে. এম. মতিনুর রহমান। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন অর্থনীতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. কাজী মোস্তফা আরিফ।

পুনর্মিলনীতে অংশ নেওয়া ২০০২-০৩ শিক্ষাবর্ষের আজিম বলেন, ২০১৮ সালে সমাবর্তনে এসেছিলাম ওই সময় অনেক ভালো লেগেছিল। পুনর্মিলনীতে এসে অনেক উপভোগ করছি। সিনিয়র, জুনিয়র, বন্ধু সকলের সাথে দেখা হচ্ছে। এ অন্যরকম অনুভূতি।

এর আগে আনন্দ শোাযাত্রা বের হয়ে বিশ্ববিদ্যালয়ে প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। দিনভর অনুষ্ঠানের মধ্যে ছিল সাংস্কৃতিক পরিবেশনা। সহস্রধিক আ্যালানাইসহ বর্তমান শিক্ষার্থীরা এই পরিবেশনা উপভোগ করেন। শেষ পর্বে ছিল স্মৃতি ডাইরি লেখা ও র‌্যাফেল ড্র।