সময়ের জনমাধ্যম

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে আ’লীগের শান্তি সমাবেশ

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে আওয়ামী লীগের শান্তি সমাবেশ শুরু হয়েছে। দলটির শান্তি ও উন্নয়ন শোভাযাত্রার পূর্বে সেখানে সমাবেশ করছেন নেতৃবৃন্দ। সেখান থেকে ধানমন্ডি ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবন পর্যন্ত শোভাযাত্রা করবেন তারা। সরকারের উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে আয়োজিত এই কর্মসূচিতে দলটির বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা অংশ নিয়েছেন।

বেলা দেড়টা থেকেই সরকারের উন্নয়নের বিভিন্ন বিষয়ে স্লোগান লেখা ব্যানার, ফেস্টুনসহ নেতা-কর্মীরা মিছিল নিয়ে সেখানে জড়ো হতে থাকেন। ঘোড়ার গাড়ি নিয়েও মিছিল করে এসেছেন অনেকে। নিরাপত্তার জন্য সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে আওয়ামী লীগের নেতাকর্মীদের অবস্থানের কারণে শাহবাগমুখী দুই পাশের সড়ক প্রায় বন্ধ হয়ে গেছে। উল্টো দিকের সড়ক ধরে যানবাহনগুলো চলছে। ফলে মৎস্য ভবনমুখী সড়কে যানজট সৃষ্টি হয়েছে। তবে সড়কে গাড়ি চলাচলের জন্য জায়গা রেখে নেতাকর্মীদের অবস্থান নেয়ার জন্য মাইকে অনুরোধ জানাচ্ছেন নেতৃবৃন্দ।

আজকের শোভাযাত্রায় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রধান অতিথি থাকবেন। রাজধানীর বা্ইরে রাজশাহী, চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগের প্রতিটি জেলায় এই কর্মসূচি পালন করছে আওয়ামী লীগ।

বিএনপিসহ বিভিন্ন বিরোধী দল সরকার পতনের এক দফা দাবিতে আজ ঢাকাসহ সারা দেশে পদযাত্রার কর্মসূচি পালন করছে। এর পাল্টা কর্মসূচি হিসেবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ এই শোভাযাত্রার আয়োজন করছে।