সময়ের জনমাধ্যম

ইংল্যান্ডকে হারিয়ে উইন্ডিজের ওয়ানডে সিরিজ জয়

শনিবার (৯ ডিসেম্বর) সিরিজের শেষ ম্যাচে ইংল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতেছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। আগামী ১৩ ডিসেম্বর থেকে এ দুই দল মুখোমুখি হবে টি-টোয়েন্টি সিরিজে। টি২০ সিরিজকে সামনে রেখে গতকাল দল ঘোষণা করেছে ক্যারিবীয় ক্রিকেট বোর্ড। দল ঘোষণায় চমক হয়ে আসে আন্দ্রে রাসেলের নাম। অবশেষে দুই বছর পর দলে সুযোগ পেলেন বিশ্বজুড়ে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে খেলে বেড়ানো বিধ্বংসী এই ক্রিকেটার।

ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপ খেলতে ব্যর্থ দলটি ২০২৪ সালে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের সহ-আয়োজক দেশ। ঘরের মাঠে বিশ্বকাপে সাফল্যের লক্ষ্যে দল গোছাতে ব্যস্ত ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট। দলকে আরও শক্তিশালী করতেই দুই বছর পর জাতীয় দলে ফিরিয়ে আনা হয়েছে রাসেলকে। সবশেষ ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলতে দেখা গেছে তাকে।

গতকাল ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের সবশেষ ম্যাচে দলকে জেতাতে বল হাতে দারুণ ভূমিকা রেখে ম্যাচসেরা হয়েছেন অভিষিক্ত ক্যারিবীয় বোলার ম্যাথু ফোর্ড। এমন পারফর্ম্যান্সে টি-টোয়েন্টি দলেও জায়গা করে নিয়েছেন উদীয়মান এই পেসার।

রাসেল ছাড়াও টি-টোয়েন্টি দলে ফিরেছেন শেরফানে রাদারফোর্ড। জেসন হোল্ডার ও ব্যাটসম্যান নিকোলাস পুরান ওয়ানডে দলে না থাকলেও থাকছেন টি২০ দলে। এই সিরিজে ক্যারিবীয়দের নেতৃত্ব দিবেন রভম্যান পাওয়েল। ওয়ানডে অধিনায়ক শাই হোপ থাকছেন পাওয়েলের সহকারী হিসেবে।

দল নির্বাচন নিয়ে ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাচক ডেসমন্ড হেইনস বলেছেন, ‘ওয়েস্ট ইন্ডিজের জন্য ঘরের মাঠে ২০২৩ সালে এটাই শেষ সিরিজ। যেহেতু তারা ২০২৪ সালের জুনে ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রে পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দুটি আয়োজক দলের একটি হতে প্রস্তুতি নিচ্ছে। আমরা এমন একটি স্কোয়াড নির্বাচন করেছি, যা আমাদের মনে হয়, সেই টুর্নামেন্টে সাফল্যের সেরা সুযোগ দেবে।’

Reendex

Must see news