সময়ের জনমাধ্যম

আল হিলাল প্রতিনিধিদের খালি হাতে ফিরিয়ে দিলেন এমবাপ্পে

দলবদল নিয়ে কিলিয়ান এমবাপ্পে ও পিএসজির মধ্যে টানাপোড়েন দিনকে দিন নতুন মাত্রা পাচ্ছে। মূলত নতুন করে চুক্তিনবায়ন না করে আগামী মৌসুম শেষে ক্লাব ছাড়ার সিদ্ধান্ত জানানোর পর থেকেই দলের সবচেয়ে কাঙ্খিত ফুটবলারের সাথে সম্পর্কটা আর আগের মতো নেই পিএসজির। অথচ এক বছর আগেই এমবাপ্পেকে ধরে রাখতে কতকিছুই না করেছে প্যারিসের ক্লাবটি। তাই এত বিনিয়োগকৃত ফুটবলাকে মুফতে ছাড়তে রাজি নয় পিএসজিও। এই মৌসুমেই তাকে বেঁচে দিতে চায় ফরাসি পরাশক্তিরা।

এমবাপ্পের জন্য ৩০ কোটি ইউরোর প্রস্তাব দিয়েছিল সৌদি ক্লাব আল হিলাল। এ প্রস্তাবে রাজি হলেই দলবদলের ইতিহাসে সবচেয়ে দামি খেলোয়াড় হয়ে ক্লাবটিতে যেতেন এমবাপ্পে। পিএসজিও এমবাপ্পের সঙ্গে দলবদল নিয়ে আনুষ্ঠানিকভাবে কথা বলার অনুমতি দিয়েছিলো আল হিলালকে। তবে আল হিলালের প্রতিনিধিদের সঙ্গে দেখাই করেননি এমবাপ্পে। এমন খবরই জানিয়েছে ইএসপিএন ও লেকিপ।

তাদের প্রতিবেদনে বলা হয়, ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ম্যালকমের সঙ্গে চুক্তি করতে এ মুহূর্তে প্যারিসে অবস্থান করা আল হিলালের প্রতিনিধি দল। চুক্তির বিষয়ে ফরাসি তারকার সাথে দেখা করার কথা ছিলো তাদের। তবে সে ডাকে সাড়া দেননি এমবাপ্পে। ক্লাবের সাথে টানাপোড়েনে নতুন মৌসুমে এমবাপ্পেকে বেঞ্চে বসিয়ে রাখার হুমকিও দিয়েছে পিএসজি। তারপরেও এখনই ইউরোপ ছেড়ে অন্য কোথাও যেতে চান না এই তরুণ ফুটবলার। সেই সাথে চুক্তি শেষ করে আনুগত্য বোনাস নিয়েই পিএসজি ছাড়বেন এমন সিদ্ধান্ত আগেই জানিয়েছেন এমবাপ্পে।

এমবাপ্পেকে দলে ভেড়াতে আগ্রহী রিয়াল মাদ্রিদও এবার খুব একটা দৌড়ঝাপ করছে না। আগামী বছর জুনের পর ‘ফ্রি এজেন্ট’ হয়ে গেলে তাকে দলে ভেড়াতে চায় স্পেনের ক্লাবটি। সাইনিং বোনাস হিসেবে সেখান থেকে ১০ কোটি ইউরো পেতে পারেন এমবাপ্পে। সেই সাথে চলতি মৌসুমেও পিএসজি থেকে বড় অঙ্কের বোনাস তো রয়েছেই। আর চুক্তি পূরণ করলে শর্ত অনুযায়ী এমবাপ্পেকে মোটা অঙ্কের বোনাস দিতে তো বাধ্য ফরাসি ক্লাবটি। সবমিলিয়ে এই জল কোথায় গড়ায় সেটিই দেখার অপেক্ষা।