সময়ের জনমাধ্যম

আল ইত্তিহাদের সাথে চুক্তি সই বেনজেমার

রিয়াল মাদ্রিদ ছাড়ার ঘোষণার পর থেকেই গুঞ্জন চলছিলো ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমার সৌদি ক্লাবে যোগদান নিয়ে। জল্পনা-কল্পনা চললেও, আনুষ্ঠানিক কোন ঘোষণা আসছিলো দুই পক্ষের কারো থেকেই। তবে মঙ্গলবার বেনজেমাকে রিয়াল মাদ্রিদের দেয়া
বিদায়ী সংবর্ধনার পরই বেনজেমার সাথে তিন বছরের চুক্তির ঘোষণা দিয়েছে সৌদি প্রো লিগের ক্লাব আল ইত্তিহাদ। সাবেক ক্লাব সতীর্থ ক্রিশ্চিয়ানো রোনালদোর মতো তিনিও পা রাখলেন মরুর বুকে।

বেনজেমার সঙ্গে আল ইত্তিহাদের চুক্তি ২০২৬ সাল পর্যন্ত। বেনজামাকে স্বাগত জানিয়ে আল ইত্তিহাদের প্রেসিডেন্ট আনমার বিন আবদুল্লাহ আল হেইলে বলেছেন, ‘বর্তমান ব্যালন ডি’অর–জয়ীকে দলে ভেড়াতে পারা ইত্তিহাদের জন্য অনেক বড় মাইলফলক। করিম বেনজেমা একজন ফুটবল আইকন।’ তবে ফরাসি এই তারকার সাথে কত টাকার চুক্তি তা নির্দিষ্ট করে জানায় নি সৌদি চ্যাম্পিয়নরা। তবে দলবদল বিষয়ে নির্ভরযোগ্য ইতালীয় সংবাদকর্মী ফ্যাব্রিজিও রোমানোর দাবি, বেনজেমা বছরে পাবেন ২০ কোটি ইউরো।

নতুন লিগে খেলা নিয়ে বেশ রোমাঞ্চিত বেনজেমা। ৩৫ বছর বয়সী এই ফুটবলার বলেন, ‘নতুন চ্যালেঞ্জ নেওয়ার জন্য এটাই সঠিক সময়। নতুন লিগ, নতুন দেশে খেলা নিয়ে আমি রোমাঞ্চিত। আল ইত্তিহাদের দুর্দান্ত এক ইতিহাস আছে। ইউরোপে অনেক দারুণ কিছু অর্জন করতে পেরেছি, সম্ভাব্য সবকিছু জিতেছি। এবার ভিন্ন কিছুর খোঁজ করার সময়।’

২০০৯ সালে রিয়ালে যোগ দিয়েছিলেন করিম বেনজেমা। স্প্যানিশ এই ক্লাবটির হয়ে ১৪ বছরের ক্যারিয়ারে খেলেছেন ৬৫৪ ম্যাচে। গোল করেছেন ৩৫৪টি। ক্লাবটির ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতাও এই ফরাসি ফরোয়ার্ড। রিয়ালের হয়ে ৫টি চ্যাম্পিয়নস লিগ, ৪টি লা লিগা ও ৩টি কোপা দেল রের শিরোপা জিতেছেন বেনজেমা।