সময়ের জনমাধ্যম

আর কারো অনুমতি নেবে না বিএনপি: মির্জা আব্বাস

সরকার পতনের আন্দোলনে দেয়া কর্মসূচি পালনে বিএনপি আর কারো অনুমতি নেবে না বলে জানিয়েছেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

শুক্রবার রাজধানীর নয়াপল্টনে নিজ কার্যালয়ের সামনে অনুষ্ঠিত বিএনপির মহাসমাবেশে মির্জা আব্বাস বলেন, আমরা তো আর অনুমতি চাইবো না। এবারও চাইনি, শুধু অবহিত করেছি।

এসময় তিনি আরও বলেন, যারা মহাসমাবেশে এসেছে, তারা কোথায় থেকেছে? হোটেলে বা আত্মীয়ের বাড়িতে। যাদের আত্মীয়ের বাড়ি নেই তারা ফুটপাতে থেকেছে। পুলিশ আমাদের নেতাকর্মীদের গ্রেফতার করেছে। আমি তাদের মুক্তি দেওয়ার দাবি জানাচ্ছি। না হলে ৯০-এর মতো জেলের তালা ভেঙে আনব।

মানবাধিকার কর্মীদের জেলখানা পরিদর্শন করার আহ্বান জানিয়ে মির্জা আব্বাস বলেন, গিয়ে দেখেন জেলখানায় কীভাবে বিএনপির নেতাকর্মীরা অসহনীয় কষ্টে আছে।

তিনি বলেন, আমরা জনগণের অধিকার আদায়ের জন্য আন্দোলন করছি। আমরা আর অনুমতি চাইব না। দেশের যেকোনো জায়গায় গণতান্ত্রিক কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালন করব, কেউ বাধা দিতে পারবে না।

নেতাকর্মীদের ধন্যবাদ জানিয়ে আব্বাস বলেন, ‘আপনারা রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে এখানে আছেন, জানি না কী খেয়েছেন, সেই খোঁজ আমি নিতে পারিনি। কিন্তু আপনাদের চেহারা দেখে আমি উদ্বেলিত। আপনাদের দেখে মনে হচ্ছে এই সরকারের আর সময় নেই। সরকারের সময় শেষ।’

মহাসমাবেশ সঞ্চালনা করেন আমান উল্লাহ আমান, আব্দুস সালাম ও শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী।

মহাসমাবেশে আসা নেতাকর্মীদের হাতে ছিল জাতীয় পতাকা ও দলীয় পতাকা। তাদের হাতে থাকা ব্যানারে লিখা ছিল সরকারের পদত্যাগ ও খালেদা জিয়ার মুক্তির দাবি।