সময়ের জনমাধ্যম

আমানকে দেখে এলেন প্রধানমন্ত্রীর প্রতিনিধি দল

রাজধানীর গাবতলীতে অবস্থান কর্মসূচি থেকে আটক হওয়া বিএনপি নেতা আমানুল্লাহ আমানকে দেখে এলেন প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব গাজী হাফিজুর রহমান লিকুর নেতৃত্বে প্রতিনিধি দল। শনিবার দুপুরে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে যান তারা। প্রাধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস এই তথ্য জানান।

তাকে হাসপাতালে গিয়ে দেখে আসার পর গাজী হাফিজুর সাংবাদিকদের বলেন, ‘প্রধানমন্ত্রী মানবতার মা। তিনি আমান ভাই’র উন্নত চিকিৎসার জন্য যা যা করার প্রয়োজন, সে বিষয়ে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। উন্নত চিকিৎসার জন্য আমানউল্লাহ আমান পছন্দের যে কোনো জায়গায় যেতে পারেন।’

‘রাজনীতির বাইরেও আমাদের মাঝে একটা মানবিক সম্পর্ক রয়েছে। প্রধানমন্ত্রী তার জন্য ফল ও খাবার পাঠিয়েছেন। আমানউল্লাহ প্রধানমন্ত্রীর এসকল উপহার গ্রহণ করেন এবং মানবতা ও রাজনৈতিক শিষ্টাচারের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।’ প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব নূরে এলাহি মিনা জানান, প্রধানমন্ত্রীর পাঠানো দুপুরের খাবার, বিভিন্ন প্রকার মৌসুমী ফল ও জুস আমানের হাতে তুলে দেন এপিএস-২ গাজী হাফিজুর রহমান।

আমানের অবস্থা জানতে চাইলে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক ডা. মীর জামাল উদ্দিন জানান, ‘চেস্টে কিছুটা সমস্যা বোধ করছিলেন তিনি। এ কারণে তাকে এখানে আনা হয়েছে। আমরা পরীক্ষা-নিরীক্ষা করে দেখছি।’ডিএমপির মিরপুর বিভাগের দারুস সালাম জোনের সহকারী কমিশনার মফিজুর রহমান পলাশ বলেন, আটকের পর অসুস্থবোধ করায় আমানকে প্রথমে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর সবকিছু স্বাভাবিক দেখাচ্ছিল। তার হার্টে রিং পরানো থাকায় ওই হাসপাতলের চিকিৎসকগণ অধিকতর পর্যবেক্ষণের জন্য হৃদরোগ ইনস্টিটিউটে নেওয়ার পরামর্শ দেন। তখন তাকে সেখানে নেওয়া হয়।’

আমানকে গ্রেপ্তার করা হয়েছে কি না-জানতে চাইলে তিনি বলেন, ‘উনি এখন পুলিশ হেফাজতে আছেন।’

দুপুরে গাবতলীতে অবস্থান কর্মসূচি থেকে পুলিশ তুলে নেওয়ার পর অসুস্থবোধ করায় আমানউল্লাহ আমানকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করা হয়।