সময়ের জনমাধ্যম

আগুন নেভাতে ঘাম ঝরছে ইসরায়েলের

প্রতিবেশী দেশ লেবানন থেকে রকেট ও ড্রোন হামলার পর সৃষ্ট দাবানল ছড়িয়ে পড়ার আশঙ্কা কাটিয়ে উঠেছে ইসরায়েল। উত্তরাঞ্চল থেকে ছড়িয়ে পড়া দাবানল নিয়ন্ত্রণে কর্ম তৎপরতা অব্যাহত রেখেছে দেশটির কর্তৃপক্ষ।

মধ্যপ্রাচ্য ভিত্তিক সংবাদ মাধ্যম আল আরাবিয়া জানিয়েছে, গতকাল (৩ জুন) লেবাননের রকেট হামলার পর এই আগুনের সূত্রপাত হয় বলে ইসরায়েলের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে।

ইসরায়েলি পুলিশের এক বিবৃতিতে বলা হয়েছে, আগুন নিয়ন্ত্রণে অগ্নিনির্বাপক ইউনিট কাজ করে যাচ্ছে। কিরিয়াত শমোনা থেকে বেশ কিছু বাড়িঘর থেকে লোকজনকে অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে।

ইসরায়েলি সেনাবাহিনী বলছে, অগ্নিনির্বাপক দলের সদস্যদের সহযোগিতায় সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। ঘন ধোঁয়ার কারণে আইডিএফের ছয় জন রিজার্ভ সৈন্য সামান্য আহত হয়েছেন।

এদিকে, ইসরায়েলি সেনাবাহিনীর তরফ থেকে আরও জানানো হয়, যেসব জায়গায় আগুন লেগেছে সেনাবাহিনী তা নিয়ন্ত্রণে নিতে পেরেছে। এই মুহূর্তে কোন মানুষের জীবন ঝুঁকিতে নেই।

দেশটির প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর কার্যালয় থেকে বলা হয়েছে, সেনাবাহিনীর সাথে দাবানলের বিষয়টি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে তারা।