সময়ের জনমাধ্যম

অ্যাশেজের চতুর্থ টেস্টে ফিরছেন অ্যান্ডারসন

১০ দিনের দীর্ঘ বিরতি শেষে মাঠে গড়ানোর অপেক্ষায় অ্যাশেজ। এরই মধ্যে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। প্রথম দুটি টেস্ট হারলেও হেডিংলি টেস্ট জিতে সিরিজ বাঁচিয়ে রেখেছে ইংল্যান্ড। সিরিজে টিকে থাকতে হলে চতুর্থ টেস্টে জয় ভিন্ন কোন পথ খোলা নেই ইংলিশদের জন্য। আর গুরুত্বপূর্ণ এই টেস্ট দিয়ে একাদশে ফিরছেন জেমস অ্যান্ডারসন।

আগামী বুধবার থেকে শুরু হতে যাওয়া টেস্টের জন্য আজ একাদশ ঘোষণা করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড। আরেক পেসার ওলি রবিনসনের জায়গায় দলে ঢুকবেন তিনি। হেডিংলি টেস্টের একাদশ থেকে একটিই পরিবর্তন এনেছে ইংল্যান্ড। কুঁচকির চোটের কারণে তৃতীয় টেস্ট খেলতে পারেননি অ্যান্ডারসন। ইনজুরি সমস্যা আছে রবিনসনেরও। হেডিংলিতে ইংল্যান্ডের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন দলে ফেরা উড ও ওকস। দুজনই জায়গা ধরে রেখেছেন ওল্ড ট্রাফোর্ডে।

প্রথম দুই টেস্টে ৭৫.৩৩ গড়ে মাত্র তিনটি উইকেট নিয়েছিলেন এ মাসেই ৪১ পূর্ণ করতে চলা পেসার। তবে গুরুত্বপূর্ণ এই ম্যাচে অভিজ্ঞতার উপর ভরসা রাখতে চায় ইংলিশ টিম ম্যানেজমেন্ট। ওল্ড ট্রাফোর্ড অ্যান্ডারসনের ঘরের মাঠ। এ ভেন্যুতে এটিই হতে পারে তাঁর শেষ অ্যাশেজ টেস্ট। ২০১৯ সালে দেশের মাটিতে সর্বশেষ অ্যাশেজে প্রথম টেস্টের মাঝপথেই ছিটকে গিয়েছিলেন অ্যান্ডারসন। সেবারও ফিরেছিলেন ওল্ড ট্রাফোর্ড টেস্ট দিয়েই। এই স্টেডিয়ামের দুই বোলিং প্রান্তের একটির নামকরণও করা হয়েছে ইংল্যান্ডের ইতিহাসের সফলতম পেসারের নামে।

চতুর্থ টেস্টে ইংল্যান্ড একাদশ: জ্যাক ক্রলি, বেন ডাকেট, মঈন আলী, জো রুট, হ্যারি ব্রুক, বেন স্টোকস (অধিনায়ক), জনি বেয়ারস্টো (উইকেটকিপার), ক্রিস ওকস, মার্ক উড, স্টুয়ার্ট ব্রড ও জেমস অ্যান্ডারসন।