সময়ের জনমাধ্যম

অবরোধের হুমকি দিয়ে বিএনপির আশা পূরণ হবেনা: ওবায়দুল কাদের

আইন মেনে সড়কে চলি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি প্রতিপাদ্য নিয়ে সারাদেশে আজ পালিত হচ্ছে জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২৩। দিবসটি উপলক্ষে রোববার সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ- বিআরটিএ। এতে প্রধান অতিথির বক্তব্যে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মহাসড়কে থ্রি হুইলার বন্ধ ও সড়কে নিরাপত্তায় আইনের প্রয়োগ না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। জোর দেন সড়ক রক্ষায় ওয়েট কন্ট্রোলের।

জাতীয় নির্বাচন নিয়ে বক্তব্যে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সংবিধান বহাল রেখেই আগামী জাতীয় নির্বাচন হবে। পছন্দ না হলে কারও জন্য আটকে থাকবে না। আগামী নভেম্বরে নির্বাচনের ট্রেন ছেড়ে দিবে। মিস করলে পিছিয়ে পড়বেন বলে বিএনপির উদ্দেশ্যে বলেন ওবায়দুল কাদের।

২৮ অক্টোবর বিএনপির ঢাকা অবরোধ কর্মসূচি নিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, অবরোধ আর দখলের হুমকি দিয়ে বিএনপির সে খায়েশ পূরণ হবে না। জ্বালাও, পোড়াওয়ের হুমকি আসছে। এ থেকে পরিত্রাণ পেতে একজনই আছেন তিনি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরীর সভাপতিত্বে আলোচনা সভা আরও বক্তব্য রাখেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি রওশন আরা মান্নান, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মশিউর রহমান রাঙ্গা, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খান, নিরাপদ সড়ক চাই এর চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।

এর আগে নিরাপদ সড়ক দিবস উপলক্ষে সড়ক দুর্ঘটনা রোধে জনসচেতনতা সৃষ্টিতে একটি রালি বের করা হয়। রালিটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বর থেকে জিরো পয়েন্ট পর্যন্ত প্রদক্ষিণ করে।