সময়ের জনমাধ্যম

মেসির বন্ধু দি পলে চোখ সৌদি ক্লাবের

ইউরোপের একঝাঁক তারকা ফুটবলারদের ভিড়িয়ে নিজেদের ফুটবল লিগকে তারার মেলায় পরিণত করেছে সৌদি প্রো লিগের ক্লাবগুলো। পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে দিয়ে যার শুরু, এরপর একে একে সৌদি আরবে পাড়ি জমিয়েছেন করিম বেনজেমা, এনগলো কন্তে, রুবেন নেভেস, এদুয়ার্দো মেন্দি, রবার্তো ফিরিমিনো, রিয়াদ মাহরেজ, জর্ডান জেন্ডারসনের মতো তারকারা। তারই ধারাবাহিকতায় এখনো ইউরোপের তারকা ফুটবলারদের পাখির চোখ করে রেখেছে সৌদি আরবের একাধিক ক্লাব। এবার শোনা যাচ্ছে আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী মিডফিল্ডার রদ্রিগো দি পলকে দলে নিতে চায় সৌদি আরবের ক্লাব আল হিলাল।

লিওনেল মেসিকে বছরে ৪০ কোটি ইউরো পারিশ্রমিকে দলে ভেড়াতে চেয়েছিল সৌদি আরবের ক্লাব আল হিলাল। আর্জেন্টাইন তারকা এই প্রস্তাবে সাড়া না দিয়ে বেছে নিয়েছেন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামিকে। এবার তার জাতীয় দল সতীর্থ এবং বন্ধু রদ্রিগো দি পলের প্রতি হাত বাড়িয়েছে সৌদি প্রো লিগের ক্লাব আল আহলি। দলবদলের বাজার নিয়ে নির্ভরযোগ্য সূত্র হিসেবে পরিচিত ইতালির সংবাদকর্মী ফ্যাব্রিজিও রোমানো এ তথ্য জানিয়েছেন। দি পলকে কিনতে আতলেতিকো মাদ্রিদের সঙ্গে নাকি যোগাযোগ করেছে আল আহলি। স্প্যানিশ সংবাদমাধ্যম ‘রেলেভো’র সংবাদকর্মী মাতেও মোরেত্তোও খবরটি নিশ্চিত করেছেন।

মূলত নাপোলির পোলিশ মিডফিল্ডার পিওতর জেলেনস্কির প্রতি আগ্রহ ছিলো আল আহলির। কিন্তু জেলেনস্কি সৌদি ক্লাবটির প্রস্তাব ফিরিয়ে দেয়ার পর রদ্রিগো দি পলের প্রতি আগ্রহী হয়ে উঠেছে আল আহলি। এরই মধ্যে ম্যানচেস্টার সিটি থেকে রিয়াদ মাহরেজ ও লিভারপুল থেকে ব্রাজিলিয়ান তারকা রবার্তো ফিরমিনোকে কিনেছে দলটি। আক্রমণভাগের সঙ্গে মাঝমাঠের সংযোগ দৃঢ় করতেই আর্জেন্টাইন তারকাকে নিতে চায় তারা।

তবে দি পলকে কিনতে আতলেতিকোকে রাজি করানো সহজ হবে না আল আহলির জন্য। দি পলকে এখনই ছাড়তে চায় না আতলেতিকো মাদ্রিদ। গত ৩ মৌসুম ধরে ডিয়েগো সিমিওনের স্কোয়াডের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য দি পল। উদিনেসে থেকে ২০২১ সালে ৩ কোটি ৫০ লাখ ইউরোয় রদ্রিগো দি পলকে কিনেছিল আতলেতিকো। ট্রান্সফারমার্কেট এর মতে, বর্তমানে দি পলের দাম ৫ কোটি ৪৫ লাখ ইউরো।