সময়ের জনমাধ্যম

পতেঙ্গায় প্রশিক্ষণ যুদ্ধবিমান বিধ্বস্ত, প্রাণে বাঁচলেন পাইলটরা

চট্টগ্রামে বাংলাদেশ বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে পতেঙ্গার কর্ণফুলী নদীর মোহনায় বঙ্গোপসাগরে বিমানটি বিধ্বস্ত হয়। তবে বিমানে থাকা পাইলট ও কো-পাইলট প্যারাসুটের সাহায্য নদীতে অবতরণ করেছেন। তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে।

স্থানীয়রা জানান, সকাল সাড়ে ১০টার দিকে প্রশিক্ষণ বিমানটি পতেঙ্গার নৌ-বাহিনীর বোট ক্লাবের ওপর দিয়ে উড়ে যেতে দেখেন তারা। এ সময় বিমানটির পেছনে আগুনের হল্কা দেখা যায়। এর পরপরই বিমানটি বিধ্বস্ত হয়ে কর্ণফুলী নদীর মোহনায় সাগরে আছড়ে পড়ে।

আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তর-আইএসপিআর থেকে জানানো হয়েছে, বাংলাদেশ বিমানবাহিনীর একটি ওয়াই এ কে-১৩০ (YAK 130) প্রশিক্ষণ যুদ্ধবিমান যান্ত্রিক ত্রুটির কারণে পতেঙ্গা এলাকায় দুর্ঘটনায় পতিত হয়েছে। দুর্ঘটনার সময় প্রশিক্ষণ বিমানটির দুজন পাইলট প্যারাস্যুটের সাহায্যে অবতরণ করেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (বন্দর) শাকিলা সুলতানা বলেন, প্রশিক্ষণ বিমানটি বিধ্বস্ত হয়ে সাগরে পড়েছে। বিমানের পাইলট ও কো-পাইলটকে উদ্ধার করে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে। তাৎক্ষণিকভাবে তাদের নাম জানাতে পারেননি সিএমপি উপ-কমিশনার শাকিলা।