সময়ের জনমাধ্যম

তালোড়া পৌরসভার মেয়র হলেন বিএনপির বহিষ্কৃত নেতা

বগুড়ার তালোড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিজয়ী হলেন বিএনপি থেককে বহিষ্কৃত নেতা আব্দুল জলিল খন্দকার। ছয় হাজার ৯২৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নৌকার প্রার্থী আমিরুল ইসলাম বকুল পেয়েছেন দুই হাজার ৯২৪ ভোট।

বুধবার সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত ভোটগ্রহণের পর বিকেলে দুপচাঁচিয়া উপজেলা পরিষদের মিলনায়তনে ফলাফল গণনা শুরু হয়। সন্ধ্যার পর জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও তালোড়া পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মাহমুদ হাসান ফলাফল ঘোষণা করেন।

মেয়র পদে জয়লাভ করা আব্দুল জলিল খন্দকার তালোড়া পৌর বিএনপির সভাপতি ছিলেন। এছাড়াও তিনি দু’দফায় তালোড়া পৌরসভার মেয়র পদে দায়িত্ব পালন করেছেন।

গত ১৩ জুন দলীয় সিদ্ধান্ত অমান্য করে তালোড়া পৌরসভা নির্বাচনে অংশ নেয়ায় তাকে বহিষ্কার করা হয়। তিনি ছাড়াও এই নির্বাচনে অংশ নেয়ায় তালোড়ার আরও ১১জন প্রার্থীকে আজীবনের জন্য বহিষ্কার করেছে বিএনপির কেন্দ্রীয় কমিটি।

তালোড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে ছয়জন প্রার্থী ভোটে অংশ নেন। এরমধ্যে জাতীয় পার্টির প্রার্থী উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম সাহিদ লাঙ্গল প্রতীকে ভোট পেয়েছেন ৪৯২টি। ইসলামী আন্দোলন বাংলাদেশের তালোড়া পৌর শাখার সহসভাপতি মাওলানা কামরুল ইসলাম হাতপাখা প্রতীকে ১৩৯টি, তালোড়া পৌর বিএনপির বহিষ্কৃত আরেক নেতা স্বতন্ত্র প্রার্থী আবু হোসেন সরকার আবুল নারিকেল গাছ প্রতীকে এক হাজার ৫৬৩ এবং স্বতন্ত্র প্রার্থী আউলিয়া খন্দকার ইস্ত্রি প্রতীকে ১৮৩টি ভোট পান।

এছাড়া পৌর নির্বাচনে ১২ জন সংরক্ষিত নারী ও ৩৯ জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী অংশ নেন।

রিটার্নিং কর্মকর্তা মাহমুদ হাসান জানান, তালোড়া পৌরসভায় মোট ভোটার ১৬ হাজার ৭৬ জন। এর মধ্যে নারী ভোটার আট হাজার ৭১ এবং পুরুষ ভোটার আট হাজার পাঁচজন। পৌর নির্বাচনে মোট ভোট পড়েছে ৭৬ দশমিক ২৬ শতাংশ।


  • 🎁 Get free iPhone 15: https://www.start-smiling.co.uk/uploads/go.php 🎁 hs=8a806e5c6198fc0f0c243811434a60a0* says:

    fgvep7

leave a reply