সময়ের জনমাধ্যম

ইডেনের ড্রেসিংরুমে আগুন

ক্রিকেট বিশ্বের অন্যতম আইকনিক ভেন্যু কলকাতার ইডেন গার্ডেন। আগামী অক্টোবর-নভেম্বরে ওয়ানডে বিশ্বকাপ সামনে রেখে সংস্কারের কাজ চলছে ইডেনে। সেই কাজ চলাকালীন ইডেনের একটি ড্রেসিংরুমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, স্থানীয় সময় রাত পৌনে ১২টার দিকে ধোঁয়ার ভরে যায় ড্রেসিংরুম। সঙ্গে সঙ্গেই খবর দেওয়া হয় ফায়ার সার্ভিসে। তাদের দুটি ইউনিট প্রায় আধঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

তবে এখনো অগ্নিকাণ্ডের কারণ উদঘাটন করা যায়নি। ফায়ার সার্ভিসের কর্মকর্তাদের ধারণা, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। আগুন লাগার ঘটনায় অবকাঠামোর খুব বেশি ক্ষতি না হলেও ড্রেসিংরুমে থাকা অনেক ক্রীড়া সরঞ্জাম পুড়ে গেছে।

এর আগে শনিবার ইডেনে গার্ডেনের সংস্কার কাজ পরিদর্শনে গিয়েছিল আইসিসির একটি প্রতিনিধিদল। সে সময় সংস্কারকাজের অগ্রগতিতে সন্তুষ্ট হয়েছিলেন প্রতিনিধিরা। আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে ইডেনের সংস্কারকাজ শেষ হওয়ার কথা। তবে তবে আগুন লাগার ঘটনায় সেই নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ হওয়া নিয়ে শঙ্কা তৈরি হলো।

আসন্ন বিশ্বকাপে একটি সেমিফাইনালসহ এবারের বিশ্বকাপে মোট পাঁচটি ম্যাচ হবে ইডেনে। এই ভেন্যুতে লিগ পর্বের চার ম্যাচের দুটিই বাংলাদেশের। ২৮ অক্টোবর নেদারল্যান্ডস ও ৩১ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে ইডেনে খেলবে বাংলাদেশ।

14 Comments

leave a reply

Reendex

Must see news