সময়ের জনমাধ্যম

অজিদের প্রোটিয়া সফরে নেই স্মিথ-স্টার্ক, ডাক পেয়েছেন লাবুশেন

তিনটি টি-টোয়েন্টি ও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে চলতি মাসের শেষ দিকে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে অস্ট্রেলিয়া। প্রোটিয়াদের বিপক্ষে এই সিরিজটি দিয়ে বিশ্বকাপ প্রস্তুতির সাড়ার লক্ষ্যে এরইমধ্যে বিশ্বকাপের জন্য প্রাথমিক দলও ঘোষণা করেছে অজিরা। তবে চোটের কারণে প্রোটিয়াদের বিপক্ষে এই সিরিজ দুটি থেকে ছিটকে গেছেন স্টিভেন স্মিথ ও মিচেল স্টার্ক।

চোটের কারণে আগে থেকেই দক্ষিণ আফ্রিকা সফর থেকে ছিটকে গেছেন নিয়মিত অধিনায়ক প্যাট কামিন্স। কামিন্সের বদলে ওয়ানডেতেও অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন টি-টোয়েন্টি দলের নতুন অধিনায়ক মিচেল মার্শ। তবে আসন্ন বিশ্বকাপে তিনজনকেই পাওয়া যাবে বলে জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। নিজেদের ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে ক্রিকেট অস্ট্রেলিয়া জানায়, বাঁ হাতের কবজির চোটের কারণে সিরিজটি খেলতে পারবেন না স্মিথ। তবে তার বদলি হিসেবে মারনাস লাবুশেনের দলে ডাক পাওয়াটা চমক হয়ে এসেছে। কারণ কিছুদিন আগে ঘোষিত অজিদের বিশ্বকাপের প্রাথমিক দলে জায়গা পাননি লাবুশেন। এই সফরে ব্যাট হাতে পারফর্ম করতে পারলে বিশ্বকাপের জন্য নতুন দাবি তোলার সুযোগ পেলেন এই ডানহাতি ব্যাটার। আর টি-টোয়েন্টি দলে স্মিথের বদলে নেওয়া হয়েছে অ্যাশটন টার্নারকে।

স্টার্কের চোট কুঁচকিতে। ইংল্যান্ডে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর অ্যাশেজের ৪টি ম্যাচ খেলেছেন এই বাহাতি পেসার। তাঁর বদলে ওয়ানডে দলে ডাক পেয়েছেন স্পেন্সার জনসন। অজিদের প্রধান নির্বাচক জর্জ বেইলি জানান, ‘অ্যাশেজ ও ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ দলের ওপর বেশ চাপ ফেলেছে, তাই বিশ্বকাপের আগে আমরা সতর্ক পথ ধরে এগোচ্ছি। বিশ্বকাপটিই প্রাধান্য বলে স্টিভ ও মিচেলকে ভারতে যোগ দেওয়ার যে পরামর্শ দেওয়া হয়েছে। এ সময়ের মধ্যে আমরা তাদের পুরোপুরি ফিট হয়ে ওঠার আশা করছি আমরা। ভারতের সিরিজ ও বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচেও পাওয়ার আশা করছি।’

নিয়মিত অধিনায়ক কামিন্স না খেললেও দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকাতেই যোগ দেবেন। কিন্তু স্মিথ ও স্টার্ক যোগ দেবেন ভারতে। সেখানে বিশ্বকাপের আগে ভারতের বিপক্ষে তিন ম্যাচের একটি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া।

Reendex

Must see news